বিবিধ

কাউনিয়ায় ৬ মোটরসাইকেল চোর আটকঃ ৫ চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার

  এস এম রাফি ২০ জানুয়ারি ২০২৩ , ৪:১৫ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

জহির রায়হান কাউনিয়া (রংপুর) প্রতিনিধিঃ- রংপুরের কাউনিয়ার হারাগাছ বকুতলা বাজারে বুধবার (১৮ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটরসাইকেল চুরি করতে গিয়ে ২ চোরকে জনতা হাতেনাতে ধরে মোটরসাইকেলসহ পুলিশে সোপর্দ্দ করেছে। তাদের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে আন্তঃজেলা চোরচক্রের আরো ৪ সদস্যকে আটক এবং চোরাই ৫টি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানাগেছে, উপজেলার হারাগাছ ইউনিয়নের বকুলতলা বাজারে সোনাতন গ্রামের এবাদুর রহমান মাষ্টারের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী এসএম রব জুপিটার তার ব্যবহৃত হোন্ডা ব্র্যান্ডের ১৫০ সিসি লাল রংয়ের মোটরসাইকেলটি চা দোকানের সামনে রেখে দোকানে চা খেতে ভিতরে যান। এ সুযোগে সংঘবদ্ধ চোরের দল মোটরসাইকেলটি চুরি করে পালানোর সময় জনৈক ব্যক্তি দেখে ফেলে তাদের পথরোধ করে চিৎকার শুরু করেন। নিমিষেই লোকজন জড়ো হয়ে ২ জনকে আটক করে।
তারা হলেন- গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বৈরী হরিণমারী গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে জয়নাল আবেদীন (২৫) লালমনিরহাট সদর উপজেলার স্মরমজানি খলাইঘাট গ্রামের মতিউর রহমানের ছেলে সাদিকুল ইসলাম (২৫)।
এদের তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিন ব্যাপি পুলিশের পৃথক অভিযানে গাইবান্ধা পলাশবাড়ী উপজেলার ভগবানপুর গ্রামের বাবু মিয়ার ছেলে গোলাম রব্বানী টিটন (২৮) একই উপজেলার বুজরুক ট্যাংড়া গ্রামের মৃত আলহাজ্ব আব্দুল বাকীর ছেলে আব্দুর রউফ (৪২) গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত গ্রামের ভোলা মিয়ার ছেলে মানিক মিয়া (২৬) ও রংপুরের পীরগঞ্জ উপজেলার চাপাবাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে মমিন মিয়া (৩৮) কে আটক করা হয়।
থানা অফিসার ইনচার্জ (ওসি) মোন্তাছের বিল্লাহ জানান, আটককৃত ২ চোরের দেওয়া তথ্যে গাইবান্ধার পলাশবাড়ী ও রংপুরের পীরগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা মোটর সাইকেল চোরচক্রের সক্রিয় আরো ৪ সদস্যকে আটক এবং চুরি যাওয়া ৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তাদের কিছু তথ্য যাচাই বাছাই এবং অভিযান চলছে। এছাড়া উদ্ধারকৃত মোটরসাইকেল মালিকদের সন্ধান পাওয়া গেলে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।