খেলা

আর্জেন্টিনার পর ব্রাজিলের বিদায়

  uadmin ২ আগস্ট ২০২৩ , ১১:৩৩ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

আক্রমণাত্মক ফুটবল খেলেও লাভ হলো না ব্রাজিলের মেয়েদের। জ্যামাইকার সঙ্গে ড্র করে নারী ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল আলোচিত দলটি। ঘন্টাখানেক আগে আর্জেন্টিনাকে বিদায় করেছিল সুইডেন। এবার নারী ফুটবল বিশ্বকাপে একই দিনে বিদাল নিলো আর্জেন্টিনা ব্রাজিল দল।

বিশ্বকাপে পরের রাউন্ডে জেতে হলে (বুধবার) অস্ট্রেলিয়ার মেলবোর্নের ম্যাচটিতে ব্রাজিলকে জিততে হতো। আবার হার এড়ালে প্রতিপক্ষ জ্যামাইকার পরের পর্ব নিশ্চিত। কিন্তু ম্যাচে জ্যামাইকার পাহাড় সমান রক্ষণের সামনে অসহায় ছিলো ব্রাজিলের ফরোয়ার্ড।

মেলবোর্ন রেক্টেঙ্গুলার স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে ব্রাজিল। প্রথমার্ধে ব্রাজিল খুব একটা সুবিধা করতে পারেনি।

বিপরীতে জ্যামাইকা রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে ম্যাচ পার করেছে। ৪-১-৪-১ ফর্মেশনে গড়া জ্যামাইকার সামনে পথ খুঁজে পায়নি ব্রাজিল।

জ্যামাইকার গোলরক্ষক পুরো ম্যাচ জুড়ে গোলবারে অতন্দ্রপ্রহরী ছিলেন। ৭টি দুর্দান্ত শর্ট সেইভ করে ব্রাজিলকে আটকে রাখার কৃতিত্ব তার। শেষপর্যন্ত গোলশূন্য ড্র-তেই শেষ হয়েছে দুই দলের লড়াই। এতেই ব্রাজিলের ঘরে ফেরা নিশ্চিত।

গ্রুপ পর্বের ম্যাচ শেষে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বিদায় নিয়েছে ব্রাজিল। এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় হয়ে নকআউট পর্বে যাচ্ছে জ্যামাইকা। গ্রুপ সেরা ফ্রান্স ৩ ম্যাচে পেয়েছে ৭ পয়েন্ট।