বিবিধ

ঢাকা থেকে ছুটিতে চিলমারী এসে দু’দিন পর ডেঙ্গু আক্রান্ত

  এস এম রাফি ১১ জুলাই ২০২৩ , ৯:৪৭ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

ঢাকা থেকে ফিরে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিলমারী সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে এলে শারিরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, ডেঙ্গু রোগ নির্ণয়ের সুযোগ নেই। অনুমান করে দেয়া হয় চিকিৎসা।
সোমবার (১০ জুলাই) সকালে চিলমারী হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীর সঙ্গে কথা বলা এ তথ্য পাওয়া গেছে।
ডেঙ্গু আক্রান্ত রোগীর নাম আলী হোসেন। তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা মডেল ইউনিয়নের রমনা পানাতি পাড়া এলাকার ওমর উদ্দিনের ছেলে। তিনি ঢাকা কাজ করতেন। ঈদের ছুটি শেষে ঢাকা গিয়ে আবার বাড়িতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হন।
আলী হোসেন বলেন, ঈদের ছুটির পর তিনি তার কর্মস্থল ঢাকায় যান। এরপর আবার দুই দিনপর পারিবারিক কাজে গতশুক্রবার তিনি চিলমারী আসেন। কাজ শেষে গতকাল রাতে শরীরে হালকা জ¦র নিয়ে ঢাকার উদ্দ্যেশে রওনা দেন। কিন্তু পথিমধ্যে গাইবান্ধার গোবিন্দগঞ্জে গিয়ে অসুস্থ্য হয়ে পড়েন হোসেন আলী। পরে তাকে গাড়ি থেকে নামিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।
তিনি বলেন, শরীরে হালকা জ¦র নিয়েই ঢাকার উদ্দ্যেশে যাচ্ছিলেন। আজ সকালে হাসপাতালে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলেছেন।
জরুরী বিভাগের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. মাহমুদুল হাসান বলেন, ওই রোগী (আলী হোসেন) শকে চলে গেছেন। অবস্থায় মোটামুটি খারাপ তাই রংপুর মেডিকেল হাসপাতালে নিতে বলা হয়েছে।
চিলমারী হাসপাতালে ডেঙ্গু রোগ পরিক্ষা করার ব্যবস্থা নেই বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. আমিনুল ইসলাম। তিনি বলেন, হাসপাতালে ডেঙ্গু চিকিৎসার বিশেষ ব্যবস্থা না থাকলেও অনুমান করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। ডেঙ্গু পরিক্ষা এই হাসপাতাল সহ আশপাশের ডায়াগনিষ্টিক সেন্টার গুলোতেও নেই।