অপরাধ

রংপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে নারী-বৃদ্ধসহ ৫জনকে মারপিট প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

  রংপুর ব্যুরো: ১২ অক্টোবর ২০২৪ , ৬:২৯ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

রংপুর মহানগরীর ৩২ নং ওয়ার্ডের ধর্মদাস সর্দারপাড়া এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বাড়ি থেকে জোরপূর্বক উচ্ছেদে বাঁধা দেয়ায় দুই বৃদ্ধকে নগ্ন করে মারপিট ও দুই নারীর শ্রীলতাহানীসহ ৫জনকে ব্যাপক মারপিটের অভিযোগ পাওয়ায় গেছে। বর্তমানে গুরুতর আহত চারজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এঘটনায় সন্ত্রাসীদের হুমকি-ধামকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে অসহায় ভুমিহীন বৃদ্ধ রওশন আলী ও হাসান আলীর পরিবার। তারা ইতিমধ্যে তাজহাট মেট্রোপলিটন থানায় এজহার দায়ের করেছেন। এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও গোয়েন্দা বিভাগ সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।
এদিকে শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে ৩২ নং ওয়ার্ডবাসী ও ধর্মদাস সর্দারপাড়া এলাকার আয়োজনে হামলাকারি মৃত আব্দুল হামিদের ছেলে ফরিদুজ্জামান ফরিদ, আব্দুর রশিদ, জোবায়ের, রাসেল, রহিমা, রশিদাসহ হামলাকারিদের দ্রুত গ্রেফতার করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
এতে বক্তব্য রাখেন, ভুক্তভোগী পরিবারের সদস্য জয়নাল আবেদীন, শরিফ, শরিফুল ইসলাম, আবুল কাশেম, রুমি বেগম, খেলাফত মজলিস রংপুর মহানগরীর তাজহাট থানার সভাপতি নুর হোসেন নুরু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফাহিম, মহানগর শ্রমিক মজলিসের সভাপতি ফজলুল হক, সহ-সভাপতি আলমগীর হোসেন, ছাত্র মজলিস মহানগর কমিটির সভাপতি হাফেজ ইসমাঈল হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন্ শ্রেণী পেশার কয়েক শতাধিক নারী, পুরুষ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ৩২ নং ওয়ার্ডের ধর্মদাস সর্দারপাড়া এলাকায় গত বুধবার (৯ অক্টোবর) ফরিদুজ্জামান ফরিদের নেতৃত্বে আব্দুর রশিদ, জোবায়ের, রাসেল, রহিমা, রশিদাসহ হামলাকারিরা ভুক্তভোগী রওশন আলী ও হাসান আলীর বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালমন্দ করিতে থাকে এবং বাড়ী হইতে উচ্ছেদ করার হুমকি প্রদান করে। তারা জমি-জমা দখলের পাঁয়তারা করে আসছে বহুদিন ধরে। এতে বাঁধা দেয়ায় হাসান আলী ও রওশন আলী নামের দুই বৃদ্ধকে নগ্ন করে মারপিট, শরিফা বেগম ও নুরজাহান বেগমকে মারপিটসহ শ্রীলতাহানী ও শাফিউল ইসলামকে দেয়ালের সাথে হাত বেঁধে মারপিট করা হয়। যার ভিডিও সহ স্থানীয় শতশত মানুষজন প্রত্যক্ষ স্বাক্ষী রয়েছে।তারা বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এহেন ন্যাক্কারজনক কর্মকান্ডের পরও হামলাকারি, একাধিক নারী কেলেংকারির হোতা ফরিদুজ্জামান ফরিদ গংরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। নানা ধরণের হুমকি-ধামকি দিচ্ছে। এতে এলাকায় শান্তি-শৃংঙ্খলা নষ্ট হচ্ছে। থানায় এজাহার দায়ের করা হয়েছে। পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। তাই অতিদ্রুত হামলার সাথে জড়িত আসামীদের গ্রেফতারসহ দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। অন্যথায় আগামীতে রংপুরের প্রবেশদ্বার মর্ডাণ মোড়ে শান্তিকামি জনতা অবস্থান কর্মসূচী পালন করবে বলে হুশিয়ারি দেয়া হয়