সারাদেশ

রংপুরে রাষ্ট্র সংস্কার আন্দোলনের জেলা কমিটি গঠিত

  এস এম রাফি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৫০ পূর্বাহ্ণ প্রিন্ট সংস্করণ

রংপুরে রাষ্ট্র সংস্কার আন্দোলনের জেলা কমিটি গঠন করা হয়েছে। এতে চিনু কবিরকে জেলা সমন্বয়ক, আব্দুল্লাহ আল মাসুদ কে প্রচার সমন্বক, জুবায়ের আলম জাহাজীকে রাজনৈতিক সমন্বয়ক, কনক রহমানকে দপ্তর সমন্বয়ক, মোহাম্মদ আলীকে কোষাধ্যক্ষ ঘোষণা করা হয়।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৫টায় নিউক্রস রোড, গুপ্ত পাড়াস্থ জেলা কার্যালয়ে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্র সংস্কার আন্দোলনের জেলা শাখার ১০ সদস্য বিশিষ্ট সমন্বয়ক কমিটি গঠন করা হয়।

সভায় জেলা রাষ্ট্র সংস্কার আন্দোলনের অন্যতম সংগঠক মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের রংপুর জেলা সমন্বয়ক অধ্যাপক চিনু কবির, জাতীয় সমন্বয় কমিটির সদস্য, সামিউল আলম রাসু, জেলা কমিটির সদস্য রায়হান কবীর, কনক রহমান, জুবায়ের আলম জাহাজী, আব্দুল্লাহ আল মাসুদ, জহুরুল ইসলাম, হাফিজুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গত ৫২ বছরে সরকারে আওয়ামী লীগের বদলে বিএনপি, বিএনপির বদলে জাতীয় পার্টি ক্ষমতায় এসেছে। কিন্তু দেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। বর্তমান বিনা ভোটের সরকার সীমাহীন লুটপাটের মধ্য দিয়ে দেশটাকে দোজখ বানিয়ে রেখেছে। এ থেকে উত্তরণে শুধু সরকার পরিবর্তন করলেই হবে না, রাষ্ট্র সংস্কারও লাগবে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধি নিয়ে অনেক কথা বলা হয়েছে। কিন্তু সরকার কোনো কথারই পাত্তা দিচ্ছে না। যে সংবিধানের মাধ্যমে এভাবে জনগণের কথার কোনো দাম না দিয়ে সরকারে থাকা যায় সেই সংবিধান পরিবর্তন করতে হবে।

আলোচনা সভায় বক্তারা লুটপাট, দুর্নীতি, অর্থপাচার ও ভোট জালিয়াতির সরকারের পদত্যাগ, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারের লক্ষে ৭০ সালের নির্বাচনের মতো সংবিধান সংস্কার সভার নির্বাচনের দাবী করেন।