অপরাধ

রৌমারীতে চাঁদাবাজির মামলায় সাবেক ছাত্রলীগ সভাপতিসহ গ্রেফতার ২

  রৌমারী প্রতিনিধি: ১১ অক্টোবর ২০২৪ , ১০:৩৯ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

রৌমারীতে চাঁদাবাজি মামলায় সাবেক ছাত্রলীগ সভাপতি সোহেল রানা ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছেন থানা পুলিশ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলা শহরের শাপলা চত্বর-ভোলামোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো.সোহেল রানা উপজেলার রৌমারী বাজার গ্রামের নাসির উদ্দীনের ছেলে। তিনি ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তার সহযোগী সবুজ আহমেদ একই গ্রামের আক্কাস আলীর ছেলে।

মামলার বরাতে পুলিশ জানায়, ২০২২ সালের ১৮ সেপ্টেম্বর সাবেক প্রতিমন্ত্রী ও কুড়িগ্রাম-৪ আসনের সাবেক এমপি জাকির হোসেনের নির্দেশে এবং সোহেল রানার নেতৃত্বে একদল যুবক রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের খেদাইমারী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ঢুকে শিক্ষক-কর্মচারীদের মারপিট করে জখম করেন। এছাড়াও শিক্ষক-কর্মচারীদের কাছ থেকে চাঁদা আদায় করেন। পাশাপাশি প্রাণনাশের হুমকি দেন। দুই বছর আগের সেসব অভিযোগ উল্লেখ করে আব্দুল ওহাব মন্ডল নামের এক শিক্ষক ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮০ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।
পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার (১০ অক্টোবর) মামলা রেকর্ড করা হয়েছে। ওই মামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল রানা ও তাঁর এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।
সোহেল রানার ছোট ভাই ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জাহিদ হাসান সুমন বলেন, ‘আমার ভাই এক সময় ছাত্রলীগ করতো। তবে কখনো রাজনৈতিক পদ পেয়ে টেন্ডারবাজি বা চাঁদাবাজি করেননি। তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেফতার করা হয়েছে।’
ওসি মামুনুর রশীদ বলেন, ‘সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন সহ কয়েকজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। মামলায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।